মৃত্যু
- ABDUL GAFFER ১৭-০৫-২০২৪

মানুষ অপরিশুদ্ধ, নিখুঁতহীন
জন্মলগ্নে সে শুদ্ধতায় পরিপূর্ণ
নিকলুষ,নেত্র,হাস্য,উপহাস
যেন মেঘহীন মহাশূন্যে,নীলাকাশ।
বিশালত্ব হৃদয় চিত্ত,
এক মহা সমুদ্র।
শ্রেষ্ঠ মাখলুকাত বলেই অজস্র গুনাবলী
শুরুতে নেই মৃত্যু,
নেই কোন স্বীয় অভিলাষ।
সর্বশ্রোতা,প্রভূ
শ্রেষ্ঠ মানব আদমকে,
অধিকন্ত পরিশুদ্ধ করার নিমিত্তে
মৃত্যুকে করলেন মহত্তম দ্বার।
সে থেকে মৃত্যুই বিশুদ্ধতা,
মৃত্যুহীন কেউ বিশুদ্ধ হয়না।
যে শুদ্ধ তার মৃত্যু নেই।
মৃত্যুতে নয় ভীত!
মৃত্যুতে সে অবিনশ্বর
আপনাকে পরিশুদ্ধ,নিকলুষ,বাসনায়
মৃত্যুই একমাত্র মাধ্যম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।